বিশ্বকাপজয়ী ফুটবলতারকা পগবা যে কারণে ইসলামগ্রহণ করেছেন

পল পগবা (জন্ম ১৫ মার্চ ১৯৯৩) হলেন একজন ফরাসি ফুটবলার। তিনি প্রিমিয়ার লীগের দল ম্যানচেস্টার ইউনাইটেড ও ফ্রান্স জাতীয় ফুটবল দলে খেলে থাকেন। তিনি মূলত মধ্যমাঠে খেলে থাকেন।

তিনি ইসলাম গ্রহণ করেছেন। আর সে অভিজ্ঞতার কথা নিজেই বলছেন। তিনি বলেন, সবাই যেভাবে দেখছে ইসলাম আসলে সে রকম না। বিশ্বে ইসলামকে ভুলভাবে দেখা হয়। আমরা গণমাধ্যমে যা শুনি তা ভিন্ন কিছু। ইসলাম খুবই সুন্দর। ভালো মানুষ হওয়ার ক্ষেত্রে ইসলাম আমাকে সাহায্য করেছে।

একটা কঠিন সময় গেছে পগবার। তখন থেকেই তিনি ধর্মচর্চায় মন দেন। কিছুদিন আগে হজ্জও করে এসেছেন তিনি। সম্প্রতি তার ধর্মীয় চর্চা নিয়ে ব্রিটিশ গণমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার বলেন, ‘ইসলাম জীবন সম্পর্কে আমার ধারণা বদলে দিয়েছে। আমার ভেতরে শান্তি এনে দিয়েছে। এটা আমার জীবনে ভালো একটা পরিবর্তন এনে দিয়েছে।’

ফরাসি এই ফুটবলার বলেন, ‘আমার অনেক বন্ধুবান্ধব আছে যারা মুসলমান। আমরা সব সময় কথা বলি। আমি নিজেকেও প্রশ্ন করি। আমি আমার বন্ধুবান্ধবের সঙ্গে একবার নামাজ পড়ি। তারপর বুঝতে পারি অন্য রকম লাগছে।

আমার খুব ভালো লাগছিল। তারপর থেকে আমি শুরু করি। নামাজ ইসলামের মূল স্তম্ভ। আপনি ক্ষমা চাইছেন, সবার জন্য দোওয়া করছেন।’ পগবা আরো বলেন, ‘ইসলাম আমার চোখ খুলে দিয়েছে। আমাকে ভালো মানুষে পরিণত করেছে। ইসলাম মানবতাকে শ্রদ্ধা করে।

সৌজন্যে : ourislam24.com, ২৩ সেপ্টেম্বর, ২০১৯

 17,894 total views,  5 views today


মন্তব্য (০ টি)

মন্তব্য করুন