আরমোগানে দাওয়াত

রচনা : মাওলানা মুহাম্মাদ কালীম সিদ্দিকী
অনুবাদ : মাওলানা মুজীবুর রহমান কাসেমী, সম্পাদনা : শাইখুল হাদীস মাওলানা নাজমুদ্দীন
প্রকাশনা : দাওয়াহ প্রকাশন, পৃষ্ঠাসংখ্যা : ১২৮, নির্ধারিত মূল্য : ৭০ টাকা

মাওলানা মুহাম্মাদ কালীম সিদ্দিকী একজন দা‘ঈ ইলাল্লাহ্, মানবতার দরদী বন্ধু। তাঁর হৃদয়নিংড়ানো, মহব্বতভরা আবেদন ও আহ্বান এই ‘আরমোগানে দাওয়াত’ বা দাওয়াতের উপহার। এতে তিনি স্রষ্টার মহব্বতে পথহারা মানুষকে তার সৃষ্টিকর্তার পথের সন্ধান দিতে মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানিয়েছেন। দাওয়াত ইলাল্লাহ্ তথা অমুসলিমদেরকে ইসলামের দাওয়াত দেয়ার প্রয়োজনীয়তা তুলে ধরেছেন। দাওয়াত না দেয়ার ভয়াবহ পরিণামের কথা আলোচনা করেছেন। দাওয়াতের ক্ষেত্র চিহ্নিত করেছেন। পথ ও পদ্ধতি শিখিয়েছেন।

হায়! আমরা যদি তাঁর অন্তরের তপ্ত আহ্বানে সাড়া দিতে পারতাম। দাওয়াতের ময়দানের চাহিদা উপলব্ধি করতে সক্ষম হতাম। উম্মতের হেদায়াতের জন্য রাসূলে কারীমের (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) তড়প ও অস্থিরতার কিছু হিসসা যদি আমাদের নসীব হতো!

‘আরমোগানে দাওয়াতের’ প্রথম বাংলা অনুবাদ ‘দাওয়াতের উপহার’ নামে হযরত মাওলানা আবু সাঈদ মুহাম্মদ ওমর আলীর (রাহিমাহুল্লাহ্) তত্ত্বাবধানে ও সম্পাদনায় প্রকাশ পায় ২০০০ ঈসায়ী সালে। প্রয়োজন অনুভব করে তিনি ২০০৯/১০ সালের দিকে একবার একে নতুন করে প্রকাশের উদ্যোগ নিতে বলেন আমাদেরকে – আমরা যারা দাওয়াতী কাজের আশা নিয়ে হযরতের তত্ত্বাবধানে চেষ্টা-মেহনত করে যাচ্ছিলাম। হযরতের ইন্তেকালের পর বিভিন্ন হাত ঘুরে এ অনুবাদের কাজ সম্পন্ন হয়েছে সম্ভাবনাময় লেখক গবেষক মাওলানা মুজীবুর রহমানের হাতে।

আল্লাহ্ তা‘আলা এই বই থেকে সকলকে উপকৃত হওয়ার তাওফীক দান করুন। আমীন।

সম্পাদকীয় কথা, শাইখুল হাদীস মাওলানা নাজমুদ্দীন
সেপ্টেম্বর ২০১৫

বইটি আপনার কাছাকাছি বইয়ের দোকান থেকে সশরীরে সংগ্রহ করুন অথবা অনলাইনে চাহিদা জানিয়ে বাড়িতে বিলির সুযোগ নিতে পারেন। অনলাইন লিঙ্ক –

কিতাবঘর > https://www.kitabghor.com/books/armogane-dawat.html

সরাসরি প্রকাশনী – দাওয়াহ প্রকাশন, বাড্ডা, ঢাকা, ফোন: 01829 90 47 19.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।