গাজীপুরে একই পরিবারের ৬ জনের ইসলামগ্রহণ

গাজীপুরের কাপাসিয়ায় হিন্দু সম্প্রদায়ের একই পরিবারের ছয়জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

১ নভেম্বর ২০১৯ শুক্রবার জুম্মার নামাজ শেষে উপজেলার সিংহশ্রী ইউনিয়নের কুলগঙ্গা গ্রামের ওই ছয়জন আনুষ্ঠানিকভাবে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

তারা হলেন- উপজেলার সিংহশ্রী ইউনিয়নের কুলগঙ্গা গ্রামের অনিল চন্দ্র দাস (৭০), তার স্ত্রী শ্রীমতি রুনুবালা দাস (৬৫), ছেলে ঝন্টু দাস (৪০), ঝন্টু দাসের স্ত্রী শ্রীমতি লতা রানী দাস (৩৫), তাদের ছেলে জয়ন্ত দাস (১০) ও সৌরভ দাস (৭)।

ইসলাম গ্রহণের পর অনিল চন্দ্র দাসের নতুন নাম রাখা হয় মুহা. আতিকুল্লাহ, রুনুবালা দাসের নাম মুছা. রাবেয়া খাতুন, শ্রী ঝন্টু দাসের নাম মুহাম্মাদ জাহাঙ্গীর আলম জসিম, লতা রানী দাসের নাম আয়শা খাতুন, শ্রী জয়ন্ত দাসের নাম মুহাম্মাদ জাবের আহমেদ ও শ্রী সৌরভ দাসের নাম মুহাম্মাদ আসাদ উল্লাহ রাখা হয়।

এ বিষয়ে নওমুসলিম জাহাঙ্গীর আলম জসিম ও তার বাবা আতিকুল্লাহ গণমাধ্যমকে বলেন, আমরা স্বেচ্ছায় শান্তির ধর্ম ইসলাম গ্রহণ করেছি। আমাদেরকে কেউ চাপ দিয়ে ধর্মান্তরিত করেনি।

সিংহশ্রী ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ উদ্দিন খান আল আমিন জানিয়েছেন, শুক্রবার জুমার নামাজের সময় কুলগঙ্গা মসজিদে এসে শত শত মুসল্লির সামনে প্রথমে ওই পরিবারের তিন সদস্য ঝন্টু দাস, জয়ন্ত দাস ও সৌরভ দাস স্বেচ্ছায় ইসলাম গ্রহণ করেন।

মসজিদের ইমাম নুর মোহাম্মদ ও মাওলানা আব্দুর রহিম কালেমা পড়িয়ে তাদের ইসলাম ধর্ম গ্রহণ করান এবং পূর্বের নাম পরিবর্তন করে নতুন নাম রাখেন।

পরে নওমুসলিমরা খুতবা শুনেন এবং জুমার নামাজ আদায় করেন। জুমার নামাজ শেষে ঝন্টু দাস (নতুন নাম মুহাম্মাদ জাহাঙ্গীর আলম জসিম) মসজিদের ইমাম সাহেবকে সঙ্গে নিয়ে তাদের বাড়িতে গেলে তাঁর মা, বাবা ও স্ত্রী ইসলামগ্রহণ করেন।

সৌজন্যে : insaf24.com, নভেম্বর ৩, ২০১৯

 17,649 total views,  11 views today


মন্তব্য (০ টি)

মন্তব্য করুন