বাইবেলই বলে খ্রিস্টবাদ একটি বাতিল ধর্ম

রচনা : মুরতাহিন বিল্লাহ জাসির ফাযলী
প্রকাশনা : রাহনুমা প্রকাশনী, প্রচ্ছদ : মুহাম্মাদ মাহমুদুল ইসলাম
পৃষ্ঠা সংখ্যা : ৮০, মুদ্রিত মূল্য : ১২০ টাকা

প্রবীণ গবেষক আলেম অধ্যাপক মাওলানা মুরতাহিন বিল্লাহ জাসির ফাযলী তুলনামূলক ধর্মতত্ত্ব এবং এর প্রয়োগ নিয়ে সুদীর্ঘকাল যাবত কাজ করে যাচ্ছেন। আলোচ্য বইটি তাঁর খ্রিস্টবাদ বিষয়ক গবেষণার একটি সংক্ষিপ্ত উপস্থাপনা।

বইটির পরিচয় সম্পর্কে লেখক নিজেই বর্ণনা দিয়েছেন এভাবে –

“আমাদের প্রিয় দেশ আজ নানাভাবে এক অতি ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন। প্রায় হাজার বছর আগে আমাদের বৃহত্তর জনগণের পূর্বপুরুষগণ হিন্দু বর্ণবাদের শৃঙ্খল ও পৌত্তলিকতার পঙ্কিলতা থেকে যে ইসলামের মাধ্যমে মুক্তিলাভ করে মানবিক মর্যাদা লাভ করেছিলেন, আজ তা বিলীন হওয়ার পথে। ব্রাহ্মণ্যবাদ-যিয়নবাদ-খ্রিস্টবাদের যুগপৎ চক্রান্ত আজ নানাভাবে আমাদের জাতীয় পরিচিতিকে কুরে কুরে শেষ করে ফেলছে।

ইসলামবিনাশী শক্তি হিসেবে খ্রিস্টবাদ আজ এক অতি ভয়াবহ রূপ পরিগ্রহ করেছে। দেশের সবচেয়ে গরিব এলাকায় গিয়ে আর্থিক সুবিধা দিয়ে খ্রিস্টবাদীরা অতি সূক্ষ্মভাবে মুসলমানদের ধর্মান্তরিত করছে। অবিশ্বাস্য হলেও সত্য, দেশের কোনো কোনো গ্রামের দুই-তৃতীয়াংশ মুসলমান খ্রিস্টান হয়ে গিয়েছেন।

অবস্থা এভাবে চলতে থাকলে আগামী কয়েক দশকের মধ্যে আমাদের সামাজিক চেহারা একেবারে পাল্টে যাবার কথা। এটা ভাবতেও অবাক লাগে যে, আমাদের প্রতিবেশী দেশের পৌত্তলিকগণ খ্রিস্টবাদের বিপদ সম্পর্কে যতটা সচেতন, তার একটি ক্ষুদ্র অংশও এ দেশের তৌহিদবাদী জনগোষ্ঠীর মধ্যে নেই। বৃটিশ আমলে পরাধীনতার যুগে খ্রিস্টানরা এ দেশে যা করতে পারে নি, আজ স্বাধীন দেশে তারা তা অবাধে করে যাবে, তা মেনে নেওয়া যায় না।

ধর্ম প্রচারের স্বাধীনতার নামে অসাধু পন্থায় মানুষকে ধোঁকা দেওয়ার কাজ কোনো মতেই সমর্থনযোগ্য নয়। আমরা বিশ্বাস করি ঈসা (আলাইহিস সালাম) ছিলেন আল্লাহ তা’আলার নবী। কিন্তু তাঁর ধর্ম হিসেবে যে খ্রিস্টবাদ বর্তমানে প্রচার করা হচ্ছে তা একটি অতি ভ্রান্ত, অযৌক্তিক, অসার বস্তু। যেসব ভাই-বোন না বুঝে খ্রিস্টবাদের শিকারে পরিণত হচ্ছেন, তাদের জন্যই এ লেখা। তাদেরকে সবিনয় অনুরোধ, দু-দিনের যিন্দেগির কিছু সুবিধা লাভের জন্য নিজেদের পরকালকে বরবাদ করবেন না। কয়েকটা মিনিট খরচ করে বইটি পড়ুন, বুঝতে পারবেন- খ্রিস্টবাদ একটি ভূয়া মতবাদ।”

ছোট আকারের হলেও বইটির বিষয়সূচি সমৃদ্ধ। যেমন : পবিত্র কুরআনের কয়েকটি বাণী, বাইবেল, পুরাতন নিয়ম, নতুন নিয়ম, বাইবেল কি ঈশ্বরের বাণী, বাইবেলের বিভিন্ন ভাষ্যের বিভিন্নতা, নতুন নিয়ম ঐতিহাসিকভাবে ভিত্তিহীন, বাইবেলের মধ্যে পরস্পর বিরোধিতা, বাইবেলে ঐতিহাসিকদের বর্ণনাই বেশি, বাইবেল সম্পর্কে প্রখ্যাত খ্রিস্টান পণ্ডিতদের অভিমত, খ্রিস্টবাদের মৌলিক উপাদান, ত্রিত্ববাদ, যীশু (ঈসা আলাইহিস সালাম)-এর দেবত্ব এবং ঐশ্বরিক পুত্রত্ব, আদি পাপ, প্রায়শ্চিত্ত, ঈশ্বরের ন্যায়বিচার, ইত্যাদি, ইত্যাদি।

বইটি সংগ্রহ করুন আপনার কাছাকাছি বইয়ের দোকান থেকে। অথবা অনলাইনে চাহিদা জানিয়ে বাড়িতে বিলির সুযোগ নিন। কয়েকটি অনলাইন লিঙ্ক –

রকমারি > https://www.rokomari.com/book/100702/biblei-bole-khristobad-ekti-batil-dhormo

কিতাবঘর > https://www.kitabghor.com/books/baybeloy-bole-khestubad-akte-batel-dhrmu.html

সরাসরি প্রকাশনী – রাহনুমা প্রকাশনী, বাংলাবাজার, ঢাকা। ফোন – 01762 593 349.

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।